সে এক শীতের রাত - কনকনে ঠাণ্ডায় , যখন কাঁপতেছিল আমার হাত , যখন, বুঝে ছিলাম মৃত্যু হয়তো- হবেই আমার নির্ঘাত । তখন, চাতকের মত- হাত দুটো ছিল খোলা , কিছুটা- পাওয়ার আশায়, ওদের জন্য ছিল তোলা । রাজার দরবার হতে রাশি রাশি কাপড়ের ভার ধীরে ধীরে খোলা সড়ক দিয়ে হচ্ছিল বাহার । ভেবেছিলাম আমিতো একা , হয়ত অতি অবশ্যই- পাবো কারোর দেখা । যদি কারোর দয়ালু ভারের টানে - শুধু একটি শীতের কাপড় যদি কেউ আনে । তারই আশায় - গুনেছিলাম প্রহর , কিন্তু- কাটে নিরাশায় ।
হতাশায় অনেকটা মি-নিদ্রায় বশিভুত 'যখন, জীবিত থেকেও ছিলাম মৃত ' তখন ডাক দিল কেউ হঠাত - গোটা শরীর কাঁপুনির ঝাঁকে হল কাত । বাবু বলে ডাক দেয় - সজোরেই সোজা কোলে তুলে নেয় । ধীরসারে- যখন আমার চোখের পাতা খোলে , এ কি ! আজো মিশ খায় নাকি তেলে আর জলে - নাকি মৃত চোখে- জিনার স্বপ্ন , আমি ভাবি আজও কখনো কখনো । আমায় নিয়ে যায় যে কোলে করে, প্রাসাদেই সোজা - সে ছিল- স্বয়ংবর ভগবান রুপি রাজা ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।